ভাঙা কাঁচের টুকরো
- ফারিহা নোশীন বর্ণী ২৮-০৪-২০২৪

প্রতিরাতেই কি কবিতারা আসে?
কবিতাদের কি অভিমান বলে কিছু নাই?
শব্দগুলো কেন রোজ চোখের জলে ভাসে-
ছন্দেগাঁথা আনন্দও যদি একরাতে খুঁজে পাই?

সে যদি হয়-
ভুলে পেয়ে যাওয়া কোনো চিঠির
প্রাপ্তিস্বীকারের দায়বদ্ধতার মতোন?
পরাবাস্তব কিছু জমানো অনুভূতির
চেয়েও শক্তিশালী বুকের ভেতরে যে কাঁপন।

কী এসে যায় কার-
টুকরো টুকরো ভেঙে যাওয়া কাঁচে?
পৃথিবীর সব নিয়তি তার,
কপাল যার গড়া নিখুঁত মসৃণ ছাঁচে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।